ভারতে স্বামীকে ‘মোটা হাতি’ বললে স্ত্রী তালাক!

নিউজ নাইন২৪ডটকম, ডেস্ক: গালি দিয়ে যে পার পাওয়া যায় না তা হাড়ে হাড়ে টের পেলেন এক ভারতীয় নারী। ‘মোটা হাতি’ বলায় ওই নারীকে তালাক দিয়েছেন তার স্বামী। ঘটনাটি ঘটেছে ভারতে।
‘মোটা হাতি’ বলার পর স্ত্রীকে তালাক দেয়ার সিদ্ধান্ত নেন তিনি।

এরপর তিনি দিল্লীর হাইকোর্টে পারিবারিক আদালতে মামলা ঠুকে দেন স্ত্রীর বিরুদ্ধে। দিল্লীর উচ্চ আদালত ওই স্বামীর আবেদন গ্রহণ করে স্বামীর নেয়া তালাকের সিদ্ধান্তের প্রতি সমর্থন দিয়েছে।

মামলার বিবরণে জানা যায়, স্বামীকে মোটা বলে সবসময় ঠাট্টা-তামাশা করতেন স্ত্রী। এক সময় স্বামীকে ‘মোটা হাতি’ বলা শুরু করেন তিনি।

২০০২ সালে একটি পারিবারক আদালতে মামলা করেছিলেন ওই পুরুষ। ওই পারিবারিক আদালত তার আবেদন মঞ্জুর করে। কিন্তু অভিযুক্ত নারী উচ্চ আদালতে রায়টির বিরুদ্ধে চ্যালেঞ্জ করেন। ২২ মার্চ উচ্চ আদালতও সেই স্বামীর পক্ষেই রায় দেয়।

বিচারক বিপিন সাঙ্গি বলেন, ‘গালি দেয়া এবং হাতি, মোটা হাতি এবং মোটা এলিফ্যান্ট এ ধরণের শব্দের অপব্যবহার করে স্বামীর অশ্রদ্ধা করেছেন অভিযুক্ত নারী। মোটা হলেও এসব শব্দ ওই ব্যক্তির আত্মসম্মান ও আত্মমর্যাদায় আঘাত করেছে।’

অভিযুক্ত স্ত্রী তার স্বামীর বিরুদ্ধে নানা ধরণের অভিযোগ করলেও তা খারিজ করে দেন আদালত। ওই নারীর আনা সব অভিযোগকেই ‘অস্পষ্ট ও ধোয়াশাপূর্ণ’ বলে আখ্যা দেন আদালত। সূত্র: হিন্দুস্থান টাইমস।