বেকারিতে ডালডা চিনি দিয়ে তৈরি হচ্ছে বাটার!

নিউজ নাইন২৪ডটকম, চট্টগ্রাম: নগরীর খুলশি থানার লালখান বাজার এলাকায় অভিযান চালিয়ে নিউ সুইচ কেয়ার বেকারিকে এক লাখ টাকা জরিমানা করেছে ভ্রাম্যমাণ আদালত। আজ বুধবার দুপুরে অভিযানে নেতৃত্ব দেন জেলা প্রশাসনের নির্বাহী ম্যাজিস্ট্রেট রুহুল আমিন।

তিনি জানান, পোড়া কালো রঙের পামঅয়েল বেকারি পণ্যে ব্যবহার করা হচ্ছিল। কোন গ্লোভস ব্যবহার না করে খালি হাতেই মেশানো হচ্ছিল ক্রিম। অত্যন্ত নোংরা পরিবেশে বিভিন্ন বেকারি পণ্য উৎপাদন করা হচ্ছিল।

সবচেয়ে অবাক করা বিষয় হলো, বেকারিতে ডালডা আর আর চিনি দিয়ে বাটার তৈরি করা হচ্ছিল। বাটার তৈরি করতে হয় দুধ দিয়ে। কিন্তু ডালডা আর চিনি দিয়ে বাটার তৈরি করে ক্রেতাদের সঙ্গে প্রতারণা করেছে প্রতিষ্ঠানটি। এছাড়া ডালডা যেখানে সেখানে মাটিতে ফেলে রাখা হয়েছে। খোলা অবস্থায় ফেলে রাখায় ময়লারস্তর পড়েছে ডালডার ওপর।

বেকারির বেশিরভাগ পণ্যেরই মেয়াদ বা উৎপাদনের তারিখ নেই। দীর্ঘদিনের পুরনো মিষ্টির রস ব্যবহার করা হচ্ছিল বেকারি পণ্যে। এছাড়া ছত্রাক পড়া কিছু বেকারি পণ্যও অভিযানে পাওয়া গেছে।

এসব অনিয়মের কারণে নিউ সুইচ কেয়ার বেকারিকে এক লাখ টাকা জরিমানা করা হয়েছে। একইসঙ্গে ১৫ কেজি বেকারি পণ্য নালায় ফেলে ধ্বংস করা হয়েছে বলে জানান তিনি।#