বৃদ্ধকে বিবস্ত্র করে পেটালো যুবলীগ নেতা

কক্সবাজার সংবাদদাতা: বৃদ্ধ নুরুল আলম, বয়স ৭২। একজন যুবক তাকে চড় থাপ্পড় মারছে। পরনের লুঙ্গি, গেঞ্জি টেনে ছিঁড়ে ফেলে। গালিগালাজও করে। কয়েকজন যুবক সেই দৃশ্য মোবাইলে ধারণ করছে। তবে তাদের কেউ ওই বৃদ্ধকে বাঁচাতে এগিয়ে আসেনি।

গতকাল মঙ্গলবার বিষয়টি সামাজিক যোগাযোগ মাধ্যম ফেসবুকে ভাইরাল হওয়ার পর নজরে আসে সবার। গত ২৪ মে কক্সবাজারের চকরিয়া উপজেলার ঢেমুশিয়া ইউনিয়নের ৪নং ওয়ার্ডের ছয়কুড়িটিক্কা পাড়ায় মর্মান্তিক এই ঘটনাটি ঘটেছে।
বর্বর নির্যাতনের শিকার প্রবীণ ব্যক্তির নাম নুরুল আলম। তিনি উপজেলার ঢেমুশিয়া ইউনিয়নের চার নম্বর ওয়ার্ডের ছয়কুড়িটিক্কা পাড়ার মৃত আলী মিয়ার ছেলে। তাকে যিনি মারধর করছিলেন সে ওই এলাকার যুবলীগ নেতা আনছুর আলম।

এ ব্যাপারে উপজেলা যুবলীগের সাধারণ সম্পাদক কাউছার উদ্দির কছির বলেন, দলে ঢুকে সুযোগ নেওয়ার জন্য নানা উপায়ে ইউনিয়ন যুবলীগের মাধ্যমে আনছুর আলম ওয়ার্ড যুবলীগ সভাপতি হয়েছে। বিষয়টি এতদিন জানা যায়নি। তবে এ ঘটনার পর আনছার আলম একজন ডাকাত ও বিভিন্ন মামলার আসামি বলে শুনেছি। তাই চকরিয়া উপজেলা যুবলীগের পক্ষ থেকে এই ঘটনার তীব্র নিন্দা জানিয়ে সভাপতির পদসহ সংগঠন থেকে আজীবন বহিষ্কার করার জন্য ঢেমুশিয়া ইউনিয়ন যুবলীগের সভাপতি ও সাধারণ সম্পাদককে নির্দেশ দেওয়া হয়েছে।

এ ঘটনার পর গত ৩১ মে রাতে বৃদ্ধ নুরুল আলমের ছেলে আশরাফ হোসাইন বাদি হয়ে চকরিয়া থানা একটি এজাহার দায়ের করেন। তবে, এজাহারটি এখনো তদন্তধীন বলে জানা গেছে।

এজাহারে বৃদ্ধ নুরুল আলমের ছেলে বাদি আশরাফ হোসাইন দাবি করেন, ‘গত ২৪ এপ্রিল আমার বয়োবৃদ্ধ বাবা নুরুল আলম ঈদের বাজার করে ঢেমুশিয়া স্টেশন থেকে টমটম গাড়িতে করে বাড়ি ফিরছিলেন। পথিমধ্যে আনছুর আলমের নেতৃত্বে একদল সন্ত্রাসী টমটম থেকে আমার বাবাকে নামিয়ে নির্জন স্থানে নিয়ে গিয়ে পরনে থাকা লুঙ্গি, গেঞ্জি ছিড়ে ফেলে। পাশাপাশি মারধর ও গালিগালাজও করে। কয়েকজন যুবক এসব ঘটনার মোবাইলের ক্যামেরায় ধারণ করে। এসময় আমার বাবা নিজেকে বাঁচানোর জন্য চিৎকার করেন। পরে ঘটনাটি শোনার পর আমার ছোট ভাই সিএনজি চালক সালাহউদ্দিন স্থানীয় লোকজনসহ ঘটনাস্থলে গিয়ে আমার বাবাকে উদ্ধার করে স্থানীয় এক চিকিৎসকের কাছে নিয়ে যান।

মামলার বাদি আশরাফ হোসাইন এজাহারে আরও দাবি করেন, ‘ঘটনার সময় আমার বাবার ব্যবহৃত একটি মোবাইল সেট ও পকেটে থাকা নগদ সাড়ে সাত হাজার টাকাও ছিনিয়ে নেয় তারা।’