ফিলিস্তিনিদের প্রতি আমার অকুণ্ঠ সমর্থন রয়েছে: সিরিয়ার প্রেসিডেন্ট

আন্তর্জাতিক ডেস্ক: সিরিয়ার প্রেসিডেন্ট বাশার আল-আসাদ ফিলিস্তিনের প্রতি আবারো অকুণ্ঠ সমর্থন ঘোষণা করেছে। তিনি ফিলিস্তিনের স্বশাসন কর্তৃপক্ষের প্রেসিডেন্ট মাহমুদ আব্বাসের কাছে লেখা এক চিঠিতে বলেছেন, মার্কিন পরিকল্পনা ‘ডিল অব দ্যা সেঞ্চুরি’ এবং পশ্চিম তীরের একাংশকে ইসরাইলের সঙ্গে যুক্ত করার ষড়যন্ত্রের মোকাবেলায় সিরিয়ার সরকার ও জনগণ ফিলিস্তিনিদের পাশে রয়েছে এবং ভবিষ্যতেও পাশে থাকবে।

তিনি আরো বলেছেন, ফিলিস্তিনের প্রতি সমর্থন দেয়ার ক্ষেত্রে সিরিয়ার অবস্থানে বিন্দু পরিমাণ নড়চড় হয়নি এবং ভবিষ্যতেও এ অবস্থানে পরিবর্তন ঘটবে না। বাশার আসাদ তার চিঠিতে দখলদারদের বিরুদ্ধে ফিলিস্তিনি জাতির সাফল্য কামনা করেন।

এর আগে ফিলিস্তিনের স্বশাসন কর্তৃপক্ষের প্রেসিডেন্ট মাহমুদ আব্বাস সিরিয়ার প্রেসিডেন্ট বাশার আসাদের কাছে লেখা চিঠিতে ফিলিস্তিনের সর্বশেষ পরিস্থিতি তুলে ধরেন এবং ফিলিস্তিন ইস্যুতে পারস্য উপসাগরীয় আরব দেশগুলোর অবস্থানের সমালোচনা করেন।

মাহমুদ আব্বাস মার্কিন ও ইসরাইলি ষড়যন্ত্র মোকাবেলায় সিরিয়ার সমর্থনের প্রশংসা করে তা অব্যাহত রাখার আহ্বান জানিয়েছিলেন। এর জবাবে নিজের অকুণ্ঠ সমর্থনের কথা জানালেন বাশার আসাদ।

সম্প্রতি ইহুদিবাদী ইসরাইল পশ্চিম তীরের প্রায় এক-তৃতীয়াংশ ভূখণ্ড নিজের সঙ্গে যুক্ত করার যে ষড়যন্ত্র চালিয়ে যাচ্ছে তা মোকাবেলায় ঐক্যবদ্ধ হয়েছে ফিলিস্তিনের সব দল ও সংগঠন। কিন্তু কিছু আরব দেশ এই ষড়যন্ত্র বাস্তবায়নে সমর্থন দিচ্ছে বলে খবর বেরিয়েছে।