ফাঁসির দণ্ডপ্রাপ্ত নিজামীর সঙ্গে ছেলে ও আইনজীবীর সাক্ষাৎ

নিউজ নাইন২৪ডটকম, গাজীপুর: ফাঁসির দণ্ডপ্রাপ্ত জামায়াতের আমির মতিউর রহমান নিজামীর সঙ্গে কাশিমপুর কারাগারে তার ছেলে ব্যারিস্টার নাজিবুর রহমান এবং আইনজীবী মতিউর রহমান আকন্দ সাক্ষাৎ করেছেন।

বৃহস্পতিবার দুপুর সোয়া ১টার দিকে তারা দেখা করতে আসেন।

কাশিমপুর কারাগার পার্ট ২ এর জেল সুপার সূত্রে জানা যায়, দুপুর সোয়া ১টা দিকে নিজামীর ছেলে ব্যারিস্টার নাজিবুর রহমান ও তার আইনজীবী মতিউর রহমান আকন্দ কারাগারে আসেন। পরে প্রায় ৩০ মিনিট নিজামীর সঙ্গে তারা কথা বলেন।

মতিউর রহমান নিজামী কাশিমপুর কারাগার পার্ট-২ এর কনডেম সেলে বন্দি রয়েছেন।

উল্লেখ্য, মুক্তিযুদ্ধকালে নিজামীর পরিকল্পনা, নির্দেশনা ও নেতৃত্বেই আলবদর বাহিনী বুদ্ধিজীবী হত্যার নীলনকশা বাস্তবায়ন করেছিল, সেই মতিউর রহমান নিজামীর ফাঁসির রায় সর্বোচ্চ আদালতের চূড়ান্ত রায়েও বহাল রয়েছে।

২, ৬ ও ১৬ নম্বর অভিযোগে পাকিস্তানি সেনাদের নিয়ে পাবনার বাউশগাড়ি, ডেমরা ও রূপসী গ্রামের প্রায় সাড়ে ৪০০ মানুষকে হত্যা ও ৩০-৪০ জন নারীকে ধর্ষণ; পাবনার ধুলাউড়ি গ্রামে নারী, পুরুষ ও শিশুসহ ৫২ জনকে হত্যা এবং পরিকল্পিতভাবে বুদ্ধিজীবী গণহত্যার দায়ে নিজামীর ফাঁসির রায় বহাল রাখা হয়েছে।
আর যাবজ্জীবন কারাদণ্ডের সাজা বহাল রাখা হয়েছে ৭ ও ৮ নম্বর অভিযোগে হত্যায় সংশ্লিষ্টতার অভিযোগে।
ট্রাইব্যুনালের রায়ে ৪ নম্বর অভিযোগে নিজামীর মৃত্যুদণ্ড এবং ১ ও ৩ নম্বর অভিযোগে যাবজ্জীবন কারাদণ্ড হলেও আপিল বিভাগ এসব অভিযোগ থেকে তাকে খালাস দিয়েছে।