পুলিশের বেপরোয়া আচরণ, ঢালাও জরিমানা

চাঁপাইনবাবগঞ্জ সংবাদদাতা: দেশের বিভিন্ন স্থানের পুলিশ, সেনারা হঠাৎ করেই বেপরোয়া আচরণ করছে দেশের মানুষের প্রতি। জরুরী, অতিজরুরী প্রয়োজনে বের হওয়া মানুষদেরও আটক করার অভিযোগ আসছে ব্যাপকহারে।

চাঁপাইনবাবগঞ্জ শহরের বেশ কয়েকটি স্পটে পুলিশের বিশেষ চেকপোস্ট বসানো হয়েছে। বৃহস্পতিবার একদিনেই ৮৮ জনকে জরিমানা করেন। এ ছাড়াও প্রায় ৩০০ বাইসাইকেল, অটোরিকশা, রিকশা, ব্যাটারিচালিত বাইক জব্দ করা হয়।

এদিকে বিভিন্ন স্থানের নিত্যপ্রয়োজনীয় দ্রব্য কেনাবেচার হাটসমূহও বন্ধ করে দিচ্ছে প্রশাসন।

সদর থানার ওসি জিয়াউর রহমান জানান, সকাল থেকে সদর উপজেলার বিভিন্ন এলাকায় অভিযান চালায় পুলিশের কয়েকটি দল। এ সময় নিষেধাজ্ঞা অমান্য করে বাইরে অবস্থানকারী ২৫ জনকে আটক করা হয়। এ সময় শতাধিক যানবাহনও জব্দ করে পুলিশ।
এদিকে শিবগঞ্জ উপজেলা নির্বাহী কর্মকর্তা শিমুল আক্তার জানান, গত ইয়াওমুল খামীস (বৃহস্পতিবার) সকাল থেকে দুপুর পর্যন্ত শিবগঞ্জ উপজেলার বিভিন্ন এলাকায় অভিযান চালিয়ে নিষেধাজ্ঞা অমান্য করার দায়ে ১০ জনকে সাড়ে ৩ হাজার টাকা জরিমানা করা হয়।

এদিকে প্রশাসনের হঠাৎ এ মারমুখী আচরণে হতবাক ও ক্ষুব্ধ জনগণ। তারা অতিজরুরী কারণে বের হওয়ার কথা জানালেও প্রশাসনের পক্ষ থেকে তাদেরকে বাধা দেয়া হচ্ছে বলে অভিযোগ করেছেন অনেকেই।