পাকিস্তানে ভ্যালেন্টাইনস ডে পালন না করতে প্রেসিডেন্টের আহ্বান

No Valentines day Pakistanনিউজ নাইন ডেস্ক: পাকিস্তানের প্রেসিডেন্ট মামনুন হুসেইন বিজাতীয় অপসংস্কৃতি ভ্যালেনটাইন ডে পালন না করার জন্য দেশবাসীর প্রতি আহ্বান জানিয়েছেন।

ইসলামাবাদে এক অনুষ্ঠানে পাকিস্তানের প্রেসিডেন্ট এই আহ্বান জানিয়ে বলেছেন, পাকিস্তানের সংস্কৃতির সঙ্গে ভ্যালেনটাইন্স ডে’র কোন সম্পর্ক নেই। কাজেই এটিকে পরিহার করতে হবে।

Pakistani youth shout slogans against Valentine's Day in Lahore on February 14, 2013. Pakistan's media regulator Wednesday asked  television and radio stations to avoid offending religious sentiments and corrupting the nation's youth in their Valentine's Day broadcasts.  AFP PHOTO/Arif ALI        (Photo credit should read Arif Ali/AFP/Getty Images)

উল্লেখ্য এর আগে পাকিস্তানের উত্তর-পশ্চিমাঞ্চলের একটি জেলায় ‘ভ্যালেন্টাইন্স ডে’ উদযাপন নিষিদ্ধ করা হয়। পেশাওয়ারের কাছে কোহাট জেলার কর্তৃপক্ষ পুলিশকে নির্দেশ দিয়েছেন দোকানপাটে যেন ভ্যালেন্টাইন কার্ড এবং কোন রোমান্টিক জিনিসপত্র বিক্রি করা না হয়, তা নিশ্চিত করতে।

এর আগে পাকিস্তানের ধর্মপ্রাণ মুসলমানরা ভ্যালেনটাইন’স ডে পালনের বিরুদ্ধে আন্দোলন করেছিলেন এই বলে যে, পাপ থেকে যুব সমাজকে বাঁচাও, ভ্যালেন্টাইনকে না বলো কারণ এটি পাকিস্তানী তথা ইসলামী সংস্কৃতির পরিপন্থী।