থেমে নেই পল্লী বিদ্যুতের বিল আদায়

থেমে নেই পল্লী বিদ্যুতের বিল আদায়

নিজস্ব প্রতিবেদক: সরকারী বিধি-নিষেধে গৃহবন্দি পুরো দেশ। থেমে গেছে সারাদেশের অর্থনীতি। ৩ বেলা খাবারের চিন্তাতেই অস্থির কোটি কোটি মানুষ। অথচ এরইমধ্যে থেমে নেই খুলনা পল্লী বিদ্যুতের বিল আদায় কার্যক্রম। জরুরি সেবার নামে যথারীতি অফিস খোলা রেখে গ্রাহকদের কাছ থেকে আদায় করা হচ্ছে বিদ্যুৎ বিল।

গতকাল রোববার (২৯ মার্চ) সকাল ৯টা থেকে খুলনা পল্লী বিদ্যুতের আওতাধীন পাইকগাছা জোনাল অফিসে সাধারণ দিনের মতই বিদ্যুৎ বিল গ্রহণ করতে দেখা গেছে। আর বিল গ্রহণের জন্য অফিসের ক্যাশিয়ারসহ অন্যান্য কর্মকর্তারাও যথারীতি অফিসে হাজির রয়েছেন।

সরকার যেখানে সকলকে ঘরে নিরাপদে থাকতে উৎসাহিত করছে, সেখানে বিদ্যুৎ বিল গ্রহণ করায় অনেক গ্রাহকই ক্ষুব্ধ প্রতিক্রিয়া ব্যক্ত করেছেন। তবে, পরে বিদ্যুৎ বিড়ম্বনা বা হয়রানির শিকারের আশঙ্কায় সাধারণ গ্রাহকরা নাম প্রকাশ করতে রাজি হননি।

বিদ্যুৎ বিল গ্রহণের বিষয়টি স্বীকার করেছেন পল্লী বিদ্যুতের পাইকগাছা জোনাল অফিসের ডিজিএম রেজায়েত আলী জানান, পাইকগাছা, কয়রা ও কপিলমুনিতে বিল নেয়া হচ্ছে। এছাড়া ব্যাংকেও বিদ্যুৎ বিল গ্রহণ করা হচ্ছে। তবে, অফিসে বেশি গ্রাহক বিল দিতে আসছেন না। সর্বোচ্চ ১০, ১৫, ২০ জন করে বিল দিচ্ছেন।

তিনি দাবি করেন, কর্তৃপক্ষের নির্দেশনা মেনেই বিদ্যুৎ বিল প্রদান ও গ্রহণ করা হচ্ছে। তবে, কাউকে বিল দিতে জোর করা হচ্ছে না, লাইন সংযোগও বিচ্ছিন্ন করা হচ্ছে না।

এ বিষয়ে পল্লী বিদ্যুৎ খুলনার জিএম প্রকৌশলী আলতাফ হোসেন জানান, স্বল্প পরিসরে বিল নেয়া হচ্ছে। তবে, বিল বকেয়া থাকলেও এ মুহূর্তে কোন গ্রাহকের বিদ্যুৎ সংযোগ বিচ্ছিন্ন করা যাবে না- মর্মে নির্দেশ দেয়া হয়েছে। এছাড়া নির্দিষ্ট দূরত্বে সার্কেল বা বিত্ত এঁকে দেয়ার জন্য তিনি ব্যবস্থা নিচ্ছেন বলে জানিয়েছেন।