ঢাকার ভূমিহীন ১০৫০ পরিবার পেল ঘর

নিজস্ব প্রতিবেদক: দেশের সব ভূমিহীন ও গৃহহীন পরিবারকে জমি এবং গৃহ প্রদান কার্যক্রমের অংশ হিসেবে ঢাকা জেলার এক হাজার ৫০টি পরিবারের জন্য দুই শতাংশ জমিসহ ঘর নির্মাণ করা হয়েছে। আগামী শনিবার প্রধানমন্ত্রী শেখ হাসিনা উপকারভোগী পরিবারের কাছে এসব বাড়ি হস্তান্তর কার্যক্রমের উদ্বোধন করবেন। বৃহস্পতিবার ঢাকা জেলা প্রশাসকের সম্মেলন কক্ষে জেলা প্রশাসক শহীদুল ইসলাম এক সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য জানান।

তিনি বলেন, ঢাকার দোহার উপজেলায় ১৯৮টি, নবাবগঞ্জে ৭৭০টি, কেরানীগঞ্জে ৫টি, সাভারে ৪১টি এবং ধামরাই উপজেলায় ৩৬টি বাড়ি নির্মাণ করা হয়েছে।

জেলা প্রশাসক বলেন, প্রতিটি বাড়িতে বৈদ্যুতিক সংযোগ, গভীর নলকূপ এবং স্বাস্থ্যসম্মত টয়লেট নির্মাণ করে দেয়া হয়েছে। এ ছাড়া চলাচলের সুবিধার জনা বাড়িগুলোর পাশে রাস্তা নির্মাণ করা হয়েছে। এই বাড়ি নির্মাণ কার্যক্রমে স্থানীয় জনপ্রতিনিধিরা সম্পৃক্ত ছিলেন। তাদের সহযোগিতায় বাড়ি নির্মাণ কার্যক্রম সুষ্ঠুভাবে বাস্তবায়ন করা সম্ভব হয়েছে।

শহীদুল ইসলাম বলেন, যারা রাস্তায় ও বস্তিতে থাকতেন, তাদের এই বাড়ির ব্যবস্থা করা হয়েছে। তারা কখনো কল্পনাও করেননি মাত্র দু-তিন মাসের মধ্যে এ ধরনের আধুনিক ঘর পাবেন। আমরা চাই দেশে যেন কোনো গরিব মানুষ না থাকে। আমরা প্রতিনিয়ত হাজারো মানুষের জন্য কাজ করছি। এই বাড়ি নির্মাণকাজের সঙ্গে সম্পৃক্ত হতে পেরে যে মানসিক তৃপ্তি পেয়েছি তা অন্য কোথাও পাইনি।