ডেইলি স্টার সম্পাদকের বিরুদ্ধে মামলা

লক্ষ্মীপুর: ডেইলি স্টার পত্রিকার সম্পাদক মাহফুজ আনামের বিরুদ্ধে ৫০ কোটি টাকার মানহানির মামলা হয়েছে। মঙ্গলবার বেলা ১২টায় লক্ষ্মীপুর অতিরিক্ত চিফ জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট ফারজানা আক্তারের আদালতে এ মামলা করা হয়। মামলার বাদী জেলা ছাত্রলীগের সভাপতি চৌধুরী মাহমুদুন্নবী সোহেল।

বাদীর জবানবন্দি গ্রহন করে ২০০৭ সালের ডেইলি স্টার পত্রিকায় প্রকাশিত খবরের কপি আদালতে জমা দিতে বাদীকে নির্দেশ দিয়েছেন আদালত।

মামলার বাদী জেলা ছাত্রলীগের সভাপতি চৌধুরী মাহমুদুন্নবী সোহেল জানান, এক এগার পরবর্তী দিনগুলোতে বিবাদী গোয়েন্দা সংস্থা ডিজিএফআই’র তথ্য যাছাই না করে বিভ্রান্তিমূলক ও মানহানিকর খবর ডেইলি স্টার পত্রিকায় প্রকাশ করা হয়। এতে আওয়ামী লীগ সভানেত্রী ও ছাত্রলীগের সাংগঠনিক নেত্রী প্রধানমন্ত্রী শেখ হাসিনা এবং ছাত্রলীগের মানহানি হয়েছে। সম্প্রতি একটি টিভি টকশো ও পত্রিকায় ভুল স্বীকার করেন ডেইলি স্টারের সম্পাদক মাহফুজ আনম। এতে ৫০ কোটি টাকার মানহানির অভিযোগ এনে এ মামলা করা হয়।
বাদীর আইনজীবী অ্যাডভোকেট রাসেল মাহমুদ ভূইয়া মান্না জানান, বিচারক মামলার বাদীর জবানবন্দি রেকর্ড করেছেন। মামলার অভিযোগ অনুযায়ী ডেইলি স্টার পত্রিকায় প্রকাশিত খবরের কপি আদালতে জমা দেয়ার নির্দেশ দেয়া হয়েছে। পরে মামলাটি আদেশের জন্য রাখা হয়।

সে সময় প্রতিরক্ষা গোয়েন্দা সংস্থা ডিজিএফআই শেখ হাসিনার বিরুদ্ধে ‘দুর্নীতির খবর’ সরবরাহ করেছিল জানিয়ে গত ৬ ফেব্রæয়ারি এক টেলিভিশন আলোচনায় ডেইলি স্টারের সম্পাদক মাহফুজ আনাম বলেন, যাচাই না করে তা প্রকাশ করা ছিল ‘বিরাট ভুল’।
প্রধানমন্ত্রীপুত্র সজীব ওয়াজেদ জয় রাষ্ট্রদ্রোহ মামলায় মাহফুজ আনামকে গ্রেপ্তারের দাবি জানিয়েছেন। রোববার সংসদ অধিবেশনে এক অনির্ধারিত আলোচনায় ইংরেজি এই দৈনিকটি বন্ধের পাশাপাশি মাহফুজ আনামের বিচার দাবি করেছেন কয়েকজন সংসদ সদস্য।