টাঙ্গাইলে দর্জি হত্যা: নাটকীয় দায় স্বীকার আইএসের

নিউজ নাইন২৪, ডেস্ক: টাঙ্গাইলে শেষ নবী ও রসূল হুযূর পাক ছল্লাল্লাহু আলাইহি ওয়া সাল্লাম উনাকে নিয়ে কটূক্তিকারী হিন্দু দর্জিকে সন্ত্রাসবাদী সংগঠন আইএস হত্যা করেছে বলে দাবি করেছে আইএস। গতানুগতিকভাবে এ স্বীকারোক্তির খবর জানিয়েছে আইএস সৃষ্টিকারী হিসেবে অভিযুক্ত দেশ যুক্তরাষ্ট্রের সাইট ইন্টিলিজিন্স গ্রুপের ওয়েবসাইট।

বাংলাদেশের প্রত্যন্ত অঞ্চল টাঙ্গাইলের গোপালপুর উপজেলার শনিবার দুপুরে এই হত্যাকাণ্ডের পর সন্ধ্যায় সাইট ইন্টেলিজেন্স এই খবর প্রকাশ করে।

এতে বলা হয়েছে, ‘আমাক নিউজ এজেন্সি’র মাধ্যমে বাংলাদেশের টাঙ্গাইল জেলায় হিন্দু দর্জিকে কুপিয়ে হত্যার দায় স্বীকার করেছে ইসলামিক স্টেট (আইএস)।
গোপালপুর উপজেলার ডুবাইল কালিবাড়ি বাজারে দুপুরে নিজের দোকানের সামনে নিখিল চন্দ্র জোয়ারদার (৫০) নামে ওই ব্যক্তিকে হত্যা করা হয় বলে টাঙ্গাইল পুলিশ জানিয়েছে।
ডুবাইল গ্রামের নলিনীকান্ত জোয়ারদারের ছেলে নিখিলের একটি দোকান আছে কালিবাড়ি বাজারে।
এর আগেও একবার শেষ নবী হুযূর পাক ছল্লাল্লাহু আলাইহি ওয়া সাল্লাম উনাকে কটূক্তি করার কারণে নিখিলকে পিটুনি দিয়ে পুলিশে দেয় বিক্ষুব্ধ এলাকাবাসী। পরে তার বিরুদ্ধে গোপালপুর থানায় একটি মামলাও হয়।
ওই মামলায় নিখিল তিন মাস কারাগারে ছিলো বলে জানান গোপালপুর থানার ওসি মুহাম্মদ আব্দুল জলিল।

এদিকে, বাংলাদেশে ব্লগার, নাস্তিক, সমকামী কর্মী ইত্যাদি যে কোন হত্যাকান্ডে  আইএস-এর নিয়মতান্ত্রিক স্বীকারোক্তি ও সাইটের সংবাদ প্রকাশকে নাটকীয় ও আন্তর্জাতিক ষড়যন্ত্র হিসেবে চিহ্নিত করেছেন রাজনৈতিক ও সচেতন মহল। তাঁরা মনে করেন, যুক্তরাষ্ট্রসহ পশ্চিমা দেশগুলো যেকোনভাবে প্রমাণ করতে চায় ‘বাংলাদেশে আইএস আছে’। আর এটা প্রমাণ করতেই আন্তর্জাতিক ষড়যন্ত্রে একের পর এক ‘কুপিয়ে হত্যা’ সংগঠিত হচ্ছে।