জিকে শামীমের রিসোর্টের এমডিসহ ৭ জনের সম্পদের হিসাব তলব

রিসোর্টের এমডিসহ ৭ জনের সম্পদের হিসাব তলব

নিজস্ব প্রতিবেদক : ক্যাসিনোকাণ্ডের পর অবৈধ সম্পদের তথ্য অনুসন্ধানের ধারাবাহিকতায় সিলভেন ওয়াই রিসোর্ট অ্যান্ড স্পা লিমিটেডের ব্যবস্থাপনা পরিচালক (এমডি) জসিম উদ্দিন মন্টু ও প্রতিষ্ঠানটির ছয় পরিচালকের সম্পদের হিসাব চেয়ে নোটিশ পাঠিয়েছে দুর্নীতি দমন কমিশন (দুদক)।

সোমবার (১০ আগস্ট) দুদক পরিচালক সৈয়দ ইকবাল হোসেন স্বাক্ষরিত এক আদেশে ওই সম্পদ বিবরণী নোটিশ জারি করা হয়। সংস্থার পরিচালক (জনসংযোগ কর্মকর্তা) প্রণব কুমার ভট্টাচার্য্য সাংবাদিকদের এমন তথ্য জানিয়েছেন। সিলভেন ওয়াই রিসোর্ট অ্যান্ড স্পা লিমিটেড জিকে শামীমের মালিকানাধীন প্রতিষ্ঠান।

যাদের নোটিশ পাঠানো হয়েছে তারা হলেন- সিলভেন ওয়াই রিসোর্ট অ্যান্ড স্পা লিমিটেডের ব্যবস্থাপনা পরিচালক জসিম উদ্দিন মন্টু, প্রতিষ্ঠানটির পরিচালক জামিল উদ্দিন শুভ, জাওয়াদ উদ্দীন আবরার, জিয়া উদ্দীন আবির, মিনারুল আলম চাকলাদার, ফজলুল করিম চৌধুরী স্বপন ও এসএইচ মোহাম্মদ মোহসীন।

দুদক থেকে পাঠানো নোটিশে তাদের এবং তাদের ওপর নির্ভরশীল ব্যক্তিদের নামে-বেনামে অর্জিত সব স্থাবর-অস্থাবর সম্পত্তি, দায়-দেনা, আয়ের উৎস ও তা অর্জনের বিস্তারিত বিবরণ এ আদেশ পাওয়ার ২১ কর্মদিবসের মধ্যে দাখিলের নির্দেশ দেয়া হয়। নির্ধারিত সময়ের মধ্যে সম্পদ বিবরণী দাখিল করতে ব্যর্থ হলে অথবা মিথ্যা বিবরণী দাখিল করলে দুদক আইন ২৬(২) ধারা অনুসারে ব্যবস্থা নেয়া হবে। দুর্নীতি দমন কমিশন আইন ২০০৪ এর ধারা ২৬ এর উপধারা (১) এর ক্ষমতাবলে এ আদেশ জারি করা হয়।