চ্যাট স্ক্রিনশট ব্লক করছে হোয়াটসঅ্যাপ

প্রযুক্তি ডেস্ক: হোয়াটস অ্যাপচ্যাটের সময় স্ক্রিনশট নেওয়ার সুবিধা বন্ধ করতে নতুন একটি ফিচার চালু করতে যাচ্ছে হোয়াটসঅ্যাপ। ইতিমধ্যে এই ফিচারটি পরীক্ষামূলকভাবে চালু হয়েছে। এতে সফলতা পাওয়া গেলে দ্রুতই সব ব্যবহারকারীর জন্য সুবিধাটি চালু হবে।
ইন্ডিয়ান এক্সপ্রেসের এক প্রতিবেদনে বলা হয়, স্ক্রিনশট বন্ধ করার এই সুবিধা আপাতত অ্যান্ড্রয়েড ব্যবহারকারীদের জন্য পরীক্ষা করা হচ্ছে। এতে সফলতা পাওয়া গেলে আইওএস ভার্সন নিয়েও কাজ শুরু হতে পারে।
এই ফিচারের সাহায্যে ডিভাইসের ফিঙ্গারপ্রিন্ট সেন্সর ব্যবহারের মাধ্যমে হোয়াটসঅ্যাপ চালু করলে চ্যাট থেকে আর স্ক্রিনশট নেওয়া যাবে না। হোয়াটসঅ্যাপ এই প্রক্রিয়াটিকে বলছে ফিঙ্গারপ্রিন্ট অথেন্টিকেশন।
কোনও ব্যবহারকারী যখন ফিঙ্গারপ্রিন্ট অথেন্টিকেশনের মাধ্যমে হোয়াটসঅ্যাপে প্রবেশ করবেন তখন তিনি কোনও ধরনের স্ক্রিনশট নিতে পারবেন না। তবে অথেন্টিকেশন চালু না করলে আগের মতোই স্ক্রিনশট নেওয়া যাবে।
অবশ্য বিভিন্ন প্রযুক্তিবিষয়ক গণমাধ্যমের প্রতিবেদনে বলা হয়েছে, অথেন্টিকেশন ফিচারটি এখনও অ্যান্ড্রয়েড বেটা ভার্সনে আসেনি। এটা নিয়ে কাজ চলছে। দ্রুতই ফিচারটি আসবে বলে ধারণা করা হচ্ছে।