চীনে আত্মঘাতী বোমা বিস্ফোরণে নিহত ৫

চীনে আত্মঘাতী বোমা বিস্ফোরণে নিহত ৫

আন্তর্জাতিক ডেস্ক: চীনের দক্ষিণাঞ্চলীয় গুয়ানদং প্রদেশের রাজধানী শহর গুয়াংঝুর পাশের এক গ্রামে এক ব্যক্তি আত্মঘাতী বোমা বিস্ফোরণ ঘটালে ওই ব্যক্তিসহ মোট পাঁচ জন নিহত হয়েছে। তাতে আহত হয়েছেন আরও পাঁচ জন। খবর বার্তা সংস্থা এএফপির।

স্থানীয় পুলিশ তাদের উইবো অ্যাকাউন্ট পোস্টে জানিয়েছে, স্থানীয় সময় সোমবার সকালে গুয়াংঝু শহরের পাশের মিনগিজিং নামে ছোট একটি গ্রামে ৫৯ বছর বয়সী এক ব্যক্তি আত্মঘাতী বোমা বিস্ফোরণ ঘটালে এই হতাহতের ঘটনা ঘটে।

এএফপির প্রতিবেদন অনুযায়ী তিন হাজার বাসিন্দার ওই গ্রামে নতুন করে অবকাঠামো নির্মাণ করা হচ্ছে। বিনিয়োগ হয়েছে প্রচুর। এতে করে সেখানকার অনেককে নিজ নিজ আবাসস্থল ছাড়তে হয়েছে। আর বিস্ফোরণের ঘটনাটি ঘটেছে গ্রাম কমিটির কার্যালয়ে।

স্থানীয় সংবাদমাধ্যম জিয়েমিয়ানের শেয়ার করা ঘটনাস্থলের একটি ভিডিও ফুটেজে ধ্বংস হওয়া একটি ভবন দেখা যাচ্ছে। চারপাশের দেয়ালে লেগে আছে রক্তের দাগ লেগে থাকতেও দেখা গেছে। সেখানে নিশ্চল হয়ে ওই সময় মেঝেতে পড়ে আছেন দুজন ব্যক্তি।

স্থানীয় দৈনিক গুয়াংঝু ডেইলি জানিয়েছে, গত বছরে গ্রামটির ২৭০ একর জমি সাংহাইয়ের এক ডেভেলপারকে দেওয়া হয় গ্রামটিতে নতুন করে অবকাঠামো নির্মাণ করে সেখানে পর্যটনের জন্য আকর্ষণীয় স্থান তৈরির জন্য।

সেখানকার কিছু বাসিন্দা দাবি করেছেন, জমির ক্ষতিপূরণ নিয়ে দ্বন্দ্বের জেরে ওই হামলা। তবে এএফপি তা নিশ্চিত হতে পারেনি। এদিকে চীনের সরকারি কর্তৃপক্ষ একে নাশকতামূলক কর্মকাণ্ড বলে অভিহিত করেছে।