ঘূর্ণিঝড়ে খাতুনগঞ্জে ক্ষতি হলেও রোজার পণ্যদ্রব্যের ক্ষতি হয়নি

নিউজ নাইন২৪, চট্টগ্রাম: ঘূর্ণিঝড় রোয়ানুর প্রভাবে সৃষ্ট জলাবদ্ধতায় দেশের বৃহত্তম ভোগ্যপণ্যের পাইকারি বাজার চাক্তাই-খাতুনগঞ্জে ব্যাপক ক্ষতি হলেও রোজার পণ্যের কোন ক্ষতি হয়নি বলে জানিয়েছেন চিটাগাং চেম্বার সভাপতি মাহবুবুল আলম।

মঙ্গলবার (২৪ মে) সরেজমিন পরিদর্শন শেষে তিনি এ তথ্য জানান।

মাহবুবুল আলম চাক্তাই-খাতুনগঞ্জের বিভিন্ন সড়ক পানিতে তলিয়ে যাওয়ায় আড়ত ও গুদামে নষ্ট হওয়া পণ্যসামগ্রী দ্রুত অপসারণ করায় ব্যবসায়ীদের ধন্যবাদ জানান।

তিনি পবিত্র রমজানকে সামনে রেখে সরববাহ নিশ্চিত করার লক্ষ্যে চাক্তাই-খাতুনগঞ্জে ব্যবসায়ীদের মজুদ করা বিপুল পরিমাণ ভোগ্যপণ্য নষ্ট হওয়ায় দুঃখ প্রকাশ করে বলেন, চাক্তাই-খাতুনগঞ্জের ভোগ্যপণ্যের আড়ত ও গুদামে ব্যাপক ক্ষতি হলেও রমজানে কোনো পণ্যের ঘাটতি নেই।

তিনি দেশের এই বৃহত্তম পাইকারি বাজারের অস্থিত্ব রক্ষা এবং চট্টগ্রাম নগরীকে বাঁচাতে চাক্তাই খালসহ সব ভরাট হওয়া খালের মাটি অপসারণ করার জন্য সরকারের প্রতি জোর দাবি জানান। একই সঙ্গে অবিলম্বে কর্ণফুলী নদীর তীর দিয়ে মেরিন ড্রাইভওয়ে শহর রক্ষা বাঁধ নির্মাণের ওপর গুরুত্বারোপ করেন।

ছৈয়দ ছগীর আহমদ বলেন, অপরিকল্পিত কর্ণফুলী ড্রেজিং ও কর্ণফুলী তৃতীয় সেতুর সংলগ্ন এলাকায় নদী ভরাট হওয়ায় জোয়ারের পানি আসার সময় বাধাগ্রস্ত হয়ে চাক্তাই খাল ও রাজাখাল হয়ে কয়েক ঘণ্টার জন্য চাক্তাই-খাতুনগঞ্জ-আছদগঞ্জ তলিয়ে যায়।
তিনি বিশেষজ্ঞ মতামতের ভিত্তিতে জরুরি ব্যবস্থা গ্রহণের জন্য সরকারের নিকট দাবি জানান।

এ সময় খাতুনগঞ্জ ট্রেড অ্যান্ড ইন্ডাস্ট্রির সাধারণ সম্পাদক ছৈয়দ ছগীর আহমদ, সহ-সাধারণ সম্পাদক আহমদ রশিদ আমু, ওয়ার্ড কাউন্সিলর হাজি নুরুল হক, সাবেক কাউন্সিলর ও খাতুনগঞ্জ ট্রেড অ্যান্ড ইন্ডস্ট্রিজ অ্যাসোসিয়েশনের সাংগঠনিক সম্পাদক মুহাম্মদ জামাল হোসেন, ফরিদ আহমদ সওদাগর, চাকতাই ব্যবসায়ী নেতা আলী আব্বাস তালুকদার প্রমুখ উপস্থিত ছিলেন।