কাশ্মীরে আরও এক বিজেপি নেতাকে হত্যা, ৪৮ ঘণ্টায় দ্বিতীয় হামলা

কাশ্মীরে আরও এক বিজেপি নেতাকে হত্যা

আন্তর্জাতিক ডেস্ক: ভারত অধিকৃত জম্মু-কাশ্মীরের কুলগাম জেলায় আরো একজন বিজেপি নেতাকে গুলি করে হত্যা করা হয়েছে। শ্রীনগর থেকে প্রায় ৭০ কিলোমিটার দূরে সাজাদ আহমেদের উপর হামলা চালানো হয়। এতে ঘটনাস্থলেই তার মৃত্যু হয়। ভারতীয় সংবাদমাধ্যম এনডিটিভি এখবর জানিয়েছে।

জম্মু-কাশ্মীরে ৩৭০ ধারা রদের এক বছর পূর্তিতে ছিল কড়া নিরাপত্তা। তারই মাঝে একের পর এক খুন হচ্ছে বিজেপি নেতারা। এই নিয়ে সাম্প্রতিক অতীতে ৪ জন বিজেপি নেতাকে হত্যা করা হলো। শেষ হামলাটি হয়েছিল মাত্র ৪৮ ঘণ্টা আগেই।

মৃত সজদ আহমেদ কাশ্মীরের কুলগাঁও জেলার বিজেপি সংগঠনের সহ-সভাপতি ছিল। শ্রীনগর থেকে প্রায় ৭০ কিলোমিটার দূরে কুলগাঁওতেই তাঁর বাড়ি। বৃহস্পতিবার সকালে সেখানেই তাঁকে গুলি করে হত্যা করা হয়। প্রসঙ্গত উল্লেখ্য, কুলগাঁও থেকেই সম্প্রতি নিখোঁজ হয়েছেন এক সেনা জওয়ান।

চলতি সপ্তাহেই মঙ্গলবার গুরুতর জখম হন জম্মু ও কাশ্মীরের আরেক বিজেপি নেতা আরিফ আহমেদ।

গত মাসেই বিজেপি নেতা শেখ ওয়াসিম বারি এবং তাঁর বাবা ও ভাইকে ভরসন্ধ্যায় গুলি করে হত্যা করা হয়। ওয়াসিম বারি জম্মু ও কাশ্মীরের বান্দিপুর জেলা বিজেপির সভাপতি ছিল।

ওয়াসিম বারির মৃত্যুর পরেই ভয়ের চোরাস্রোত বয়ে গিয়েছে জম্মু ও কাশ্মীরের রাজনৈতিক মহলে। শুধু বিজেপিই নয়, অন্যান্য রাজনৈতিক নেতৃত্বও প্রাণের আশঙ্কায় ভুগছে। আর তার মধ্যেই মৃত্যু হল আরও এক বিজেপি নেতার।