কথোপকথনের রেকর্ড আছে -ওবায়দুল

নিজস্ব প্রতিবেদক: খালেদা জিয়ার মুক্তির বিষয়ে কোনও আনুষ্ঠানিক আবেদন জমা পড়েনি বলে জানিয়েছেন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক, সড়ক ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের। তিনি বলেন, বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়ার মুক্তি ইস্যুতে দলটির মহাসচিব ফখরুল ইসলাম আলমগীরের সঙ্গে কথা হয়েছে।

তিনি আমার সঙ্গে ফোনে কী কথা বলেছেন, তার রেকর্ডও আছে। চাইলে প্রমাণ দিয়ে দেবো। তবে আমি আর নিচে যেতে চাই না। মঙ্গলবার দুপুরে রাজধানীর বঙ্গবন্ধু অ্যাভিনিউ কেন্দ্রীয় কার্যালয়ে খুলনা বিভাগীয় আওয়ামী লীগের এক যৌথ সভায় তিনি এসব কথা বলেন।

আওয়ামী লীগের সাধারণ সম্পাদক বলেন, মির্জা ফখরুল আমাকে অনুরোধ করেছেন। তিনি কি প্রমাণ করতে চান, তিনি অনুরোধ করেননি। তাহলে কিন্তু প্রমাণ দিয়ে দেবো। কারণ টেলিফোনে যে সংলাপ, এটা তো আর গোপন থাকবে না। এটা বের করা যাবে। ফোনে কথা বলবে, এটা গোপন রাখা যাবে? এটার রেকর্ড আছে। আমি এ নিয়ে এখন অসত্য কথা কেন বলবো। আমি এ বিষয় নিয়ে তাকে আর ছোট করতে চাই না। উনি নিজেকে কেন নিচে নিয়ে যাচ্ছেন।

ওবায়দুল কাদের আরও বলেন, খালেদা জিয়ার মামলা দুর্নীতির মামলা। সরকার কীভাবে মুক্তি দেবে। যদি রাজনৈতিক মামলা হতো তাহলে রাজনৈতিক বিবেচনায় মুক্তির প্রশ্ন ছিল। এই মামলা রাজনৈতিক নয়, এই মামলা দুর্নীতির মামলা। আর এই মামলা আমাদের সরকার বিএনপিকে হেয় করার জন্যও রুজু করেনি। এই মামলা করেছে তত্ত্বাবধায়ক সরকার।

প্যারোলে কনভিকটেড প্রিজনারকে মুক্তি দেওয়ার নিয়মের কথা তুলে ধরে তিনি আরও বলেন, প্যারোলে যেসব কারণে মুক্তি দেওয়া হয়, সেসব কারণ উল্লেখ করে তারা এ পর্যন্ত কোনও আবেদন করেননি।