একাধিক শিক্ষার্থীর আত্মহত্যা!

নিজস্ব প্রতিবেদক: প্রকাশ হয়েছে এসএসসি পরীক্ষার ফলাফল। আর ফলাফল প্রকাশের পরই দেশের বিভিন্ন জায়গায় পরীক্ষার পাশ-ফেলের জের ধরে আত্মহত্যা করেছে কয়েকজন শিক্ষার্থী।

এর মধ্যে-
ঝিনাইদহের মহেশপুরের শাহাবাজপুর গ্রামের এক এসএসসি পরীক্ষায় ‘সি’ গ্রেড পাওয়ায় আত্মহত্যা করেছে। গতকাল রোববার এ ঘটনা ঘটে। আগে এই শিক্ষার্থী স্কুলের এসএসসি টেস্ট পরীক্ষায় ৫টি বিষয়ে অকৃতকার্য হয়েছিল। ফলাফল প্রকাশের পর সে জানতে পারে ‘সি’ গ্রেড (২.৭৮) পেয়ে কৃতকার্য হয়েছে। এরপর সে কাউকে কিছু না জানিয়ে বাড়ি থেকে বের হয়ে যায়। পরে অনেক খোঁজাখুঁজির পর বাড়ির পার্শ্ববর্তী মেহগনি বাগানের গাছে তার ঝুলন্ত মরদেহ পাওয়া যায়।

হবিগঞ্জের লাখাইয়ে এসএসসি পরীক্ষায় ফেল করায় এক কিশোরী আত্মহত্যা করেছে। গতকাল রোববার এ ঘটনা ঘটে। সে মাদনা এসইএসডি মডেল উচ্চ বিদ্যালয় থেকে এ বছর এসএসসি পরীক্ষায় অংশ নিয়েছিল। তার পারিবারিক সূত্রে জানা যায়- গতকাল রোববার সকালে এসএসসি ও সমমানের পরীক্ষার ফল প্রকাশিত হয়। ফলাফল দেখার পর মণি ফেল করায় রাগে ও অপমানে বিষপান করে। পরে বিষের যন্ত্রণায় ছটফট করতে থাকলে পরিবারের লোকজন বুঝতে পেরে তাকে উদ্ধার করে হবিগঞ্জ সদর আধুনিক হাসপাতালে নিয়ে আসে। সেখানে কর্তব্যরত চিকিৎসক মণিকে মৃত ঘোষণা করেন।

শরীয়তপুরের গোসাইরহাট উপজেলায় জিপিএ-৫ না পাওয়ায় এক ছাত্রী আত্মহত্যা করেছে। গতকাল রোববার ঘরের ফ্যানের সঙ্গে গলায় ফাঁস দিয়ে সে আত্মহত্যা করে বলে জানা গেছে।

বর্ষা ইদিলপুর সরকারি পাইলট উচ্চ বিদ্যালয়ের বিজ্ঞান বিভাগের ছাত্রী। গতকাল প্রকাশিত এসএসসি ও সমমানের পরীক্ষার ফলাফলে সে ৪.৫০ পেয়েছে। গোসাইরহাট থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মোল্লা সাহেব আলী এ তথ্য নিশ্চিত করেছেন।