ইসরাইলের সঙ্গে হাত মিলিয়েছেন খালেদা: নাসিম

নিউজ নাইন২৪, ঢাকা: হরতাল-অবরোধ-নাশকতায় ব্যর্থ হয়ে খালেদা জিয়া ইসরাইলের সাথে হাত মিলিয়েছেন বলে দাবি করেছেন ১৪ দলের প্রধান সমন্বয়ক স্বাস্থ্যমন্ত্রী মোহাম্মদ নাসিম।
মঙ্গলবার বিকালে চট্টগ্রামের লালদীঘি ময়দানে এক জনসভায় তিনি বলেন, “চট্টগ্রামের আসলাম চৌধুরী সরকার উৎখাত করতে চেয়েছিল ইসরাইলের কুখ্যাত গোয়েন্দা সংস্থা মোসাদের সাথে হাত মিলিয়ে।

১৪ দলের সরকার জনগণের ভোটে নির্বাচিত সরকার। জনগণ সিদ্ধান্ত নেবে কে ক্ষমতায় থাকবে, কে থাকবে না। ১৪-১৫ সালে বিএনপি-জামায়াত হরতাল-অবরোধ-নাশকতা করে ব্যর্থ হয়। অকৃতকার্য হয়ে খালেদা জিয়া ইসরায়েলের সাথে হাত মিলিয়েছে।
‘সরকার উৎখাতের দেশি-বিদেশি ষড়যন্ত্র, গুপ্তহত্যা, নাশকতা ও নৈরাজ্যের বিরুদ্ধে’ জনমত সৃষ্টির লক্ষে এ জনসভার আয়োজন করে ১৪ দলের চট্টগ্রাম ইউনিট।

সম্প্রতি মুসলিম সম্প্রদায়ের প্রধান শত্রু ইহুদীবাদী ইসরাইলের ক্ষমতাসীন লিকুদ পাটির সদস্য মেন্দি এন সাফাদির সঙ্গে চট্টগ্রামের বিএনপি নেতা আসলাম চৌধুরীর একটি ছবি গণমাধ্যমে প্রকাশের পর থেকে তা নিয়ে আলোচনা শুরু হয়।

এর মধ্যে গত ১৫ মে তাকে ঢাকায় গ্রেপ্তার করা হলে পরদিন সন্দেহভাজন হিসেবে ৫৪ ধারায় গ্রেপ্তার দেখিয়ে জিজ্ঞাসাবাদের জন্য সাত দিনের রিমান্ডে পাঠায় আদালত।
সরকারে তরফ থেকে অভিযোগ করা হচ্ছে, আসলাম চৌধুরী ইসরাইলের গোয়েন্দা সংস্থা মোসাদের সঙ্গে বৈঠক করে বাংলাদেশ সরকার উৎখাতের ষড়যন্ত্র করেছিলেন।

আসলাম চৌধুরী বিএনপি নেত্রী খালেদা জিয়ার পরামর্শেই ইসরাইলি ওই রাজনীতিবিদের সঙ্গে যোগাযোগ করেন বলে চট্টগ্রামের জনসভায় দাবি করেন আওয়ামী লীগ নেতা নাসিম।