সকালেই সন্ধ্যা নেমেছিল আজকের ঢাকায়

ভোর থেকেই রাজধানী ঢাকার আকাশ মেঘলা ছিল। সকাল সাড়ে ৭টার দিকে ছিটেফোঁটা বৃষ্টি পড়তে শুরু করে। আর ৮টা বাজতেই চারপাশ অন্ধকার হয়ে আসে। অবস্থা দেখে বোঝা যাচ্ছিল না দিন নাকি রাত। এর কিছুক্ষণ পরেই দমকা হাওয়ার সঙ্গে শুরু হয় বজ্রসহ বৃষ্টি ও ঝড়। ঝড়ো হাওয়া আর ব্জ্রপাতের আওয়াজে কান পাতা দায়।

 

রবিবার (২৯ এপ্রিল) সকালের কালবৈশাখীর আঘাতে রাজধানীর বিভিন্ন এলাকায় গাছে উপড়ে গেছে বলে জানা গেছে। কোথাও কোথাও শিলা বৃষ্টি হয়েছে। সকাল সকাল ঝড়-বৃষ্টির কারণে অফিসগামী লোকজনকে বিড়ম্বনায় পড়তে হয়েছে।

 

দুপুরের আগেই আবার ঝড়ের আশঙ্কা প্রকাশ করেন আব হাওয়াবিদ বজলুর রশিদ। তিনি জানান, দুপুরের আগে আবারও বৃষ্টি হতে পারে। সকালে বৃষ্টির পরিমাণ ছিল ৫০ মিলিমিটার। বাতাসের গতিবেগ ছিল ৬৩ কিলোমিটার।

আবহাওয়া অধিদফতরের তথ্য অনুযায়ী, রাজশাহী, পাবনা, বগুড়া, টাঙ্গাইল, ময়মনসিংহ, ঢাকা, ফরিদপুর, মাদারীপুর, যশোর, কুষ্টিয়া, কুমিল্লা ও সিলেট অঞ্চলসমূহের ওপর দিয়ে অস্থায়ীভাবে পশ্চিম/উত্তর-পশ্চিম দিক থেকে ঘণ্টায় ৬০-৮০ কিলোমিটার বা আরও অধিক বেগে কালবৈশাখী ঝড়ো হাওয়া বয়ে যেতে পারে। সেইসঙ্গে বিছিন্নভাবে কোথাও কোথাও শিলাবৃষ্টির সম্ভাবনা রয়েছে।