পুরোহিত হত্যা: ‘আইএস নিয়ে সাইট ইন্টেলিজেন্স মনগড়া তথ্য দিয়েছে’

নিউজ নাইন২৪ডটকম, ঢাকা : পঞ্চগরে পুরোহিত হত্যায় আইএস জড়িত বলে সাইট ইন্টেলিজেন্স গ্রুপ যে তথ্য দিয়েছে তাকে মনগড়া বলে জানালেন কাউন্টার টেরোরিজম এন্ড ট্রান্সন্যাশনাল ক্রাইম ইউনিটের (সিটি) প্রধান ও ঢাকা মহানগর পুলিশের অতিরিক্ত কমিশনার মনিরুল ইসলাম।
সোমবার ডিএমপি মিডিয়া সেন্টারে এক সংবাদ সম্মেলনে তিনি এ কথা বলেন।

এসময় তিনি বলেন, আমেরিকা ভিত্তিক ইন্টেলিজেন্স গ্রুপ একটি লাভজনক প্রতিষ্ঠান। সাইটের প্রকাশিত তথ্যের সঙ্গে আসামীদের দেওয়া তথ্যের কোনো মিল থাকে না বলেও জানিয়েছেন তিনি।

মনিরুল বলেন, সাইট ইন্টেলিজেন্স গ্রুপ তাদের নিউজগুলো বিভিন্ন জায়গায় বিক্রি করে। আমেরিকায় বসে তারা শুধুমাত্র কথিত আইএসের তথ্য পায়।

তিনি বলেন, সাইট ইন্টেলিজেন্স কথিত মনগড়া খবর পায়। কে বা কাদের স্বার্থে মনগড়া তথ্য সরবারাহ করে। এসব তথ্য দিয়ে আমাদের বিভ্রান্ত করার চেষ্টা করে। এ সাইটটি এর আগেও মনগড়া খবর প্রকাশ করেছে। সেসব ঘটনা তদন্তের পর আসামী গ্রেফতার হয়েছে।

এদিকে, হিন্দু পুরোহিতকে গলা কেটে হত্যার ঘটনা প্রসঙ্গে স্বরাষ্ট্রমন্ত্রী আজ সোমবার বলেছেন, হিন্দু বলেই তাকে হত্যা করা হয়নি। এটা একটা আন্তর্জাতিক ষড়যন্ত্রের অংশ। দেশকে অস্থিতিশীল করার জন্য এর আগেও এরকম ঘটনা ঘটেছে।

সোমবার বিকাল ৫টায় বাংলা একাডেমির নজরুল মঞ্চে ভাষা চিত্র থেকে প্রকাশিত লেখক ওমর ফারুকের ‘ছোট সাহেবের ফাঁসি’ বইয়ের মোড়ক উন্মোচন অনুষ্ঠানে তিনি একথা জানান।

‘তিনি আরও বলেন, এ বিষয়ে আমাদের আইনশৃঙ্খলা ও গোয়েন্দা বাহিনী সজাগ রয়েছে। খুব শিগগিরই এর রহস্য উদঘাটন করা হবে’ জানান তিনি।