ভর্তি পরীক্ষা: গুচ্ছ পদ্ধতিতে আরও এক বিশ্ববিদ্যালয়

ভর্তি পরীক্ষা: গুচ্ছ পদ্ধতিতে আরও এক বিশ্ববিদ্যালয়

নিজস্ব প্রতিবেদক: গুচ্ছ পদ্ধতির ভর্তি পরীক্ষায় নতুন করে যুক্ত হলো আরও একটি বিশ্ববিদ্যালয়। নতুন যুক্ত হওয়া এই বিশ্ববিদ‌্যালয়টি হলো ‘পটুয়াখালী বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়’। এই নিয়ে গুচ্ছ পদ্ধতিতে যুক্ত হওয়া বিশ্ববিদ‌্যালয়ের সংখ‌্যা ২০। শনিবার (১৬ জানুয়ারি) গুচ্ছভুক্ত বিশ্ববিদ্যালয়গুলোর টেকনিক্যাল সাব-কমিটি-সূত্রে এই তথ্য জানা গেছে।

জানা গেছে, বৃহস্পতিবার (১৪ জানুয়ারি) ২০২০-২১ শিক্ষাবর্ষে স্নাতক ১ম বর্ষে শিক্ষার্থীদের ভর্তির জন্য গুচ্ছভুক্ত বিশ্ববিদ্যালয়গুলোর টেকনিক্যাল সাব-কমিটির ১ম সভা অনুষ্ঠিত হয়। এতে প্রথম বারের মতো যোগ দিয়েছে পটুয়াখালী বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের প্রতিনিধি দল।

জগন্নাথ বিশ্ববিদ্যালয়ের উপাচার্যের কক্ষে অনুষ্ঠিত এই সভায় বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান ডিজিটাল ইউনিভার্সিটির উপাচার্য ও টেকনিক্যাল সাব-কমিটির আহ্বায়ক অধ্যাপক ড. মুনাজ আহমেদ নূর সভাপতিত্ব করেন। সভায় গুচ্ছভুক্ত ২০টি বিশ্ববিদ্যালয়ের সংশ্লিষ্ট শিক্ষক ও আইটি বিশেষজ্ঞরা অংশ নেন।

গুচ্ছভুক্ত বিশ্ববিদ্যালয়গুলো হলো, কুষ্টিয়া ইসলামী বিশ্ববিদ্যালয়, শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়, খুলনা বিশ্ববিদ্যালয়, হাজী মোহাম্মদ দানেশ বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়, মওলানা ভাসানী বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়, নোয়াখালী বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়, কুমিল্লা বিশ্ববিদ্যালয়, জাতীয় কবি কাজী নজরুল ইসলাম বিশ্ববিদ্যালয়, যশোর বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়, বেগম রোকেয়া বিশ্ববিদ্যালয়, পাবনা বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়, বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়, বরিশাল বিশ্ববিদ্যালয়, রাঙ্গামাটি বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়, রবীন্দ্র বিশ্ববিদ্যালয়, বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান ডিজিটাল ইউনিভার্সিটি, শেখ হাসিনা বিশ্ববিদ্যালয়, বঙ্গমাতা শেখ ফজিলাতুন্নেছা মুজিব বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়, পটুয়াখালী বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয় এবং জগন্নাথ বিশ্ববিদ্যালয়।