প্রধানমন্ত্রীকে বরণ করতে রাজপথে নৌকার ঢল

Symbol_of_Bangladesh_Awami_League.svg

চোখ জুড়ানো কারুকাজে সাজানো নৌকাটির কারিগরের নাম শামীম। তিনি পেশায় একজন কাঠমিস্ত্রি। স্বরাষ্ট্রমন্ত্রীর নির্বাচনি এলাকা রাজধানীর মধুবাগের দিকে তার বাড়ি। দেড় বছর ধরে নকশা খোদাই করে নৌকাটি বানিয়েছেন তিনি। প্রথমে নৌকাটি উপহার দেওয়া হয়েছিল স্বরাষ্ট্রমন্ত্রীকে। তবে উপহার গ্রহণ করে স্বরাষ্ট্রমন্ত্রী নৌকাটি আবার ফিরিয়ে দেন বিভিন্ন অনুষ্ঠানে নিয়ে যাওয়ার জন্য। সেজন্যই এই নৌকা রাস্তায় নামানো হয়েছে।

শনিবার (৭ অক্টোবর) প্রধানমন্ত্রীকে সংবর্ধনা দেওয়ার জন্য রাস্তায় দাঁড়িয়ে থাকা লিয়াকত নামের একজনের সঙ্গে কথা বলে এসব তথ্য জানা যায়। নৌকাটি নিয়ে প্রধানমন্ত্রীর কার্যালয়ের পাশের তেলের পাম্পের কাছে নৌকাটি হাতে নিয়ে দাঁড়িয়ে ছিলেন লিয়াকত। তিনি জানান, নৌকাটির কারিগর শামীম তার ভাই। তিনি অসুস্থ থাকায় নৌকাটা নিয়ে এসেছেন লিয়াকত।

বিশেষ এ নৌকাটি ছাড়াও রাস্তায় আরও অনেকের হাতেই দেখা গেছে বিভিন্ন রকমের নৌকা। কাগজের, কাঠের, টিনের ও ফুলের নৌকা। জানা যায়, রোদেলা সকালে মানুষের হাতে হাতে ছাতার বদলে নৌকা দেখে আনন্দে ও উৎসবের আমেজে মেতে উঠেছিলেন অনেকে।

এদিকে প্রধানমন্ত্রীর কার্যালয়ের কাছে রাস্তার পাশে বসে গানবাজনা করতে দেখা গেছে একদল নেতাকর্মীকে। কথা বলে জানা যায় তারা সূত্রাপুর মহিলা লীগের কর্মী ও সমর্থক। বিভিন্ন বাদ্যযন্ত্র নিয়ে উৎসবমুখর পরিবেশে গান গাইছিলেন তারা। তারা বলেন, ‘নেত্রী যাওয়ার সময় গাড়ির ভেতর থেকে হাত নেড়ে শুভেচ্ছা জানান সবাইকে। নেত্রীকে একনজর দেখাও যায় তখন। নেত্রীর হাসিমুখে হাত নাড়ানোর দৃশ্য দেখার লোভেই আমরা প্রতিবারই চলে আসি।’ সকাল ৮টা থেকে তারা সেখানে অপেক্ষা করছিলেন বলেও জানা যায়

আপনার মতামত