ডেঙ্গুতে একদিনে ২৩৪৮ জন হাসপাতালে

ডেঙ্গুতে একদিনে ২৩৪৮ জন হাসপাতালে

নিউজ ডেস্ক : ইতোমধ্যেই ডেঙ্গুতে আক্রান্ত হয়েছেন বাংলাদেশের উল্লেখযোগ্য পরিমাণ মানুষ।এর মধ্যে ঢাকায় আক্রান্ত রোগীর সংখ্যা ১ হাজার ২৮৪ জন। আর ঢাকার বাইরে এ সংখ্যা ১ হাজার ৬৪।

ডেঙ্গুর প্রকোপ কমছেই না। ডেঙ্গু আক্রান্ত হয়ে সারাদেশে গত ২৪ ঘণ্টায় আরও ২ হাজার ৩৪৮ জন নতুন রোগী দেশের বিভিন্ন হাসপাতালে ভর্তি হয়েছেন।

মঙ্গলবার (৬ আগস্ট) স্বাস্থ্য অধিদপ্তরের হেলথ ইমার্জেন্সি অপারেশনস সেন্টার ও কন্ট্রোল রুম জানায়, সোমবার সকাল ৮টা থেকে মঙ্গলবার সকাল ৮টা পর্যন্ত ২৪ ঘণ্টায় আরও ২ হাজার ৩৪৮ জন ডেঙ্গু আক্রান্ত হয়ে দেশের বিভিন্ন হাসপাতালে ভর্তি হয়েছেন।

এর মধ্যে ঢাকায় আক্রান্ত রোগীর সংখ্যা ১ হাজার ২৮৪ জন। আর ঢাকার বাইরে এ সংখ্যা ১ হাজার ৬৪।

রোববার সকাল ৮টা থেকে সোমবার সকাল ৮টা পর্যন্ত এ সংখ্যা ছিল ২ হাজার ৬৫ জন। অন্যদিকে শনিবার সকাল ৮টা থেকে রবিবার সকাল ৮টা পর্যন্ত এ সংখ্যা ছিল ১ হাজার ৮৭০।

সরকারি হিসাব মতে, পুরো জুলাই মাসে সারাদেশে বিভিন্ন হাসপাতালে ১৫ হাজার ৬৫০ জন ডেঙ্গু রোগী ভর্তি হয়েছিলেন। আর, চলতি আগস্ট মাসের প্রথম ছয় দিন হাসপাতালে ভর্তি হন ১১ হাজার ৪৫১ জন।

সারাদেশে সরকারি ও বেসরকারি হাসপাতালে বর্তমানে সর্বমোট ভর্তি রোগীর সংখ্যা ৭ হাজার ৯৬৮ জন। ঢাকার ৪০টি সরকারি ও বেসরকারি হাসপাতালে ভর্তি রোগী ৫ হাজার ১৮২ জন। অন্যান্য বিভাগে ডেঙ্গুতে আক্রান্ত হয়ে হাসপাতালে ভর্তি হয়েছেন দুই হাজার ৭৮৬ জন।

চলতি বছরের ১ জানুয়ারি থেকে ৬ আগস্ট পর্যন্ত ডেঙ্গুতে আক্রান্ত রোগীর সংখ্যা ২৯ হাজার ৯১২ জন। এরমধ্যে ২১ হাজার ৯২১ জন চিকিৎসা নিয়ে বাড়ি চলে গেছেন।

আপনার মতামত