জাপানের চাহিদা অনুযায়ী ‘পরিশ্রমী’ কর্মী পাঠাতে প্রস্তুত বাংলাদেশ

জাপান বাংলাদেশ (4)

নিউজ ডেস্ক:প্রতিমন্ত্রী ইমরান আহমদের সঙ্গে জাপানের প্রতিনিধি দলের সাক্ষাৎবাংলাদেশের জনশক্তিকে ব্যবহার করে জাপান তার শ্রম ঘাটতি পূরণ করতে পারে বলে জানিয়েছেন প্রবাসী কল্যাণ ও বৈদেশিক কর্মসংস্থান প্রতিমন্ত্রী ইমরান আহমদ। জনশক্তি রফতানি বিষয়ে জাপানের একটি প্রতিনিধি দলের সঙ্গে সাক্ষাতে তিনি এ কথা বলেন। বৃহস্পতিবার (১৪ মার্চ) মন্ত্রণালয়ের সভাকক্ষে এ সাক্ষাৎ অনুষ্ঠিত হয়।

এ সময় প্রতিমন্ত্রী জাপানের প্রতিনিধিদের বলেন, ‘বাংলাদেশের মানুষ পরিশ্রমী ও প্রতিশ্রুতিশীল। বাংলাদেশের জনশক্তিকে ব্যবহার করে জাপান তার শ্রম ঘাটতি পূরণ করতে পারে। জাপানের চাহিদা অনুযায়ী প্রয়োজনীয় সংখ্যক কর্মী পাঠাতে বাংলাদেশ প্রস্তুত।

এর আগে বাংলাদেশের বিভিন্ন মেগা প্রতিষ্ঠান পরিদর্শন করেছেন জাপানি প্রতিনিধি দল। পরিদর্শনের আলোকে তারা সেবার মান নিয়ে সন্তোষ প্রকাশ করেন। জাপান বাংলাদেশের বিশ্বস্ত বন্ধু উল্লেখ করে তারা বলেন, এ বন্ধুত্ব এক দিনের নয়, এটা অটুট রাখতে হবে।

জাপানের প্রতিনিধি দলে ছিলেন, এমএলএস করপোরেশনের সিইও ওইকাওয়া ইউসুকি, মিয়ানমার ডাউই কালচার ইকোনমি ডেভেলপমেন্ট অ্যাসোসিয়েশনের ম্যানেজিং ডিরেক্টর ইয়াসুয়ো মেগা, গকুবান করপোরেটিভের ডাইরেক্টর তেৎসুফুমি ফুজিসাওয়া প্রমুখ। এ সময় মন্ত্রণালয়ের যুগ্মসচিব (প্রশিক্ষণ) মো. শহীদুল আলম, এনডিসি ও উপসচিব কাজী আবেদ হোসেন উপস্থিত ছিলেন।

আপনার মতামত