আবারও ইসলামকে অবমাননা করে মসজিদের দেয়ালে লিখনী

যুক্তরাজ্যের প্রিস্টন মসজিদ (4)

আন্তর্জাতিক ডেস্ক: গত শুক্রবার (১৯ এপ্রিল) যুক্তরাজ্যের প্রিস্টনের একটি মসজিদের বাইরে ইসলামকে অবমাননা করে প্রথম বর্ণবাদী দেয়াল লিখন দেখা যায়। দেয়াল লিখনটি ওই সময় মুঁছে ফেলা হয়। তবে এ নিয়ে তদন্ত শুরু করে পুলিশ।

কিন্তু একদিন যেতে না যেতেই ফের ঘটনার পুনরাবৃত্তি হলো। ঐ মসজিদে দেয়াল লিখনের আরো দুটি ঘটনা ঘটেছে। বিষয়টি তদন্ত করছে সেদেশের পুলিশ।

গতকাল ২০ এপ্রিল স্থানীয় সময় রাত পৌনে ১১টার দিকে প্রিস্টনের ফুলউডের ওয়াটলিং স্ট্রিট রোডে পুনরায় দুটি দেয়াল লিখনের ঘটনা ঘটে। ওই রোডে অবস্থিত মসজিদ ই সালামের বাইরে একটি গেইট পোস্টে পাওয়া যায় দ্বিতীয় দেয়াল লিখনটি।

এরপর আজ ২১ এপ্রিল স্থানীয় সময় সকাল সোয়া ৬টায় একই গেইট পোস্টে পুলিশ পায় আরো একটি একই ধরনের দেয়াল লিখন।

প্রিস্টন পুলিশের একজন তদন্ত কর্মকর্তা গ্যারি ক্রো বলেন, ‘মাত্র কয়েক দিনের ব্যবধানে বর্ণবাদী দেয়াল লিখনের পৃথক তিনটি ঘটনা ঘটেছে। এতে স্থানীয় সম্প্রদায় উদ্বিগ্ন। আমি স্থানীয় ধর্মপ্রাণ মানুষকে আশ্বস্ত করতে চাই, বিষয়টি অত্যন্ত গুরুত্বের সঙ্গে তদন্ত করা হচ্ছে।

গ্যারি বলেন, ‘এই ঘটনা অত্যন্ত ঘৃণ্য এবং একেবারেই অগ্রহণযোগ্য। এই ধরনের আচরণ সহ্য করা হবে না।’ তিনি বলেন, ‘আমরা যত দ্রুত সম্ভব দেয়াল লিখন মুঁছে ফেলতে কাজ করছি।’

গ্যারি আরো বলেন, ‘পুলিশ এলাকায় উপস্থিত থেকে তদন্ত কাজ চালিয়ে যাবে। তদন্ত পরিচালনা করা হচ্ছে ফরেনসিক ও সিসিটিভি’র ফুটেজ পরীক্ষা করে।’ এই ধরনের ঘটনার পুনরাবৃত্তি হলে দ্রুত পুলিশকে জানানো জন্য অনুরোধ করেন তিনি।

আপনার মতামত