আগামী দু’দিনও একই রকম থাকতে পারে আবহাওয়া

একই রকম থাকতে পারে আবহাওয়া

নিজস্ব প্রতিবেদক : সারাদেশের ৪১টি পর্যবেক্ষণাগারের মধ্যে ৬টি কোনো ধরনের বৃষ্টিপাত রেকর্ড করেনি আজ বৃহস্পতিবার (১৫ আগস্ট)। দু-একটি পর্যবেক্ষণাগার ভারী বৃষ্টিপাত রেকর্ড করেছে। বেশিরভাগ পর্যবেক্ষণাগার হালকা থেকে মাঝারি ধরনের বৃষ্টিপাত রেকর্ড করেছে।

বাংলাদেশ আবহাওয়া অধিদফতর বৃহস্পতিবার সন্ধ্যায় বলে, আগামী দুদিনে আবহাওয়ার উল্লেখযোগ্য পরিবর্তনের সম্ভাবনা নেই। অর্থাৎ দেশের অধিকাংশ অঞ্চলেই হালকা থেকে মাঝারি ধরনের বৃষ্টিপাত হতে পারে আগামী দুদিন।

বৃহস্পতিবার সন্ধ্যা ৬টা পরবর্তী একদিনের (২৪ ঘণ্টা) আবহাওয়ার বুলেটিনে এমনটাই পূর্বাভাস পাওয়া গেছে। তাতে বলা হয়েছে, মৌসুমি বায়ু বাংলাদেশে সক্রিয় এবং উত্তর বঙ্গোপসাগরের অন্যত্র তা মাঝারি অবস্থায় বিরাজমান রয়েছে। রাজশাহী, রংপুর, ঢাকা, ময়মনসিংহ, খুলনা, বরিশাল, চট্টগ্রাম ও সিলেট বিভাগের অনেক জায়গায় অস্থায়ী দমকা হাওয়াসহ হালকা থেকে মাঝারি ধরনের বৃষ্টি অথবা বজ্রসহ বৃষ্টি হতে পারে। সেই সঙ্গে দেশের কোথাও কোথাও মাঝারি ধরনের ভারী থেকে ভারী বর্ষণ হতে পারে।

সারাদেশে দিন ও রাতের তাপমাত্রা প্রায় অপরিবর্তিত থাকতে পারে বলেও এই ২৪ ঘণ্টার পূর্বাভাসে জানানো হয়েছে।

তবে আগামী পাঁচদিনে বৃষ্টিপাতের পরিমাণ কমতে পারে বলেও জানিয়েছে আবহাওয়া অফিস।

আজ বৃহস্পতিবার দেশে সর্বোচ্চ বৃষ্টিপাত হয়েছে বদলগাছীতে, ৫৫ মিলিমিটার। ঢাকায় বৃষ্টিপাত হয়েছে ২ মিলিমিটার। শুক্রবার ঢাকায় সূর্য উঠবে ভোর ৫টা ৩৪ মিনিটে এবং অস্ত যাবে সন্ধ্যা ৬টা ৩১ মিনিটে।

আপনার মতামত